• Breaking News

    ফাইভার কি ? কিভাবে একটি ফাইভার একাউন্ট করবেন?

    ফাইভার কি?


    ফাইভার হচ্ছে একটি বেচা কেনা করার মার্কেটপ্লেস যেখানে আপনি একটি প্রোডাক্ট বিক্রি করবেন আর একজিন বায়ার সেটি আপনার কাছ থেকে কিনবে। যেহেতু এটি একটি অনলাইন মার্কেটপ্লেস সেহেতু আপনি এখানে অনলাইন এবং প্রযুক্তি ভিত্তিক বিভিন্ন সেবা বিক্রি করে থাকবেন।
    ধরুন আপনি AMAZON AFFILITE NICHE সাইট এর জন্য Keyword Research করতে পারেন, ধরুন আপনি লিখলেন আমি 5 ডলারের বিনিময়ে Keyword Research করে দিতে পারি।এরপর যদি কোন বায়ার তার NICHE সাইট এর জন্য Keyword Research চায় তাহলে সে 5 ডলারের বিনিময়ে আপনাকে দিয়ে কাজটি করিয়ে নিতে পারে।
    ফাইবার জিনিসটা কি তা তো বুঝলাম কিন্ত ফাইবার এ কাজ করতে হলে তো আমাদের আগে একটা ফাইবার একাউন্ট লাগবে ,আসুন এবার দেখে নেওয়া যাক কি ভাবে একটা প্রোফেশনাল ফাইবার একাউন্ট করা যায়।

    ফাইবার একাউন্ট করাটা আমি আপনাদের বুঝার সুবিধার জন্য কয়েকটি ধাপ ধাপে দেখাব।
    ১.প্রথমে আমরা আপনার ব্রাউজার থেকে FIVER প্রবেশ করব।
    FIVER এ প্রবেশ করার পর নিচের মত একটা পেজ আসবে। পেজের উপরের দিকে দেখেন join লিখা আছে। আমরা এ ক্লিক করব.

    ২.ক্লিক করার পর নিচের মোট একটা পপ-আপ পেজ আসবে। ওই খানে আপনি আপনার যে মেইলটা দিয়ে ফাইবার একাউন্ট করতে চাইতেছেন সেটা বস্ক এ বসিয়ে দিন এবং Continue বাটনে ক্লিক  অথবা আপনি আপনার ফেজবুক ,টুইটার ,গুগল প্লাস দিয়া ও ফাইবার একাউন্ট করতে পারবেন এই অপশন গুলা ও আপনি পপ আপ বস্ক এর নাইস পাবেন

    ৩.Continue বাটনে ক্লিক করার পর নিচের মত আর একটা পপ আপ পেজ আসবে ওখানে আপনি আপনার user name  এবং password বসিয়ে join বাটনে ক্লিক করুন।

    ৪.এরপর আপনার ইমেইল এ একটা কনফার্ম মেসেজ যাবে ম্যাসেজটা ওপেন Active Your Account করে ক্লিক করুন
    ৫.আপনার ফাইবার একাউন্টটা একটিভ হয়ে গেল ,এর পর আপনার প্রোফাইল এডিট করতে হবে কারন আপনার প্রোফাইল যদি ভাল না থাকে তা হলে বায়ারের থেকে কাজ পাবার আশা ছেড়ে দিতে পারেন ,কারন আপনি যত ভাল কাজ পারেন না কেন বায়ার কিন্তু আগে আপনার কাজ দেখবে না দেখবে আপনার প্রোফাইল এই জন্য আগে আপনার প্রোফাইলটা প্রফেশনাল মানের করতে হবে.প্রোফাইল এডিট করার জন্য প্রথমে আপনার user name এর উপর ক্লিক করুন তারপর satting এ ক্লিক করার পর publice profile satting এ যান।

    ৬.তারপর নিচের মত একটা পেজ আসবে ওই খানে আপনি আপনার একটা ফরমাল প্রোফাইল পিকচার দিন ,যদি ছবিটা হাসি হাসি মুখের হয় তাহলে সব থেকে ভাল হয় বাকি অপশন গুলা আমি যে ভাবে রাখছি ওই ভাবে রেখে save change  ক্লিক করুন।
    ৭.এর পর আবার আপনার user name এর উপর ক্লিক করুন তারপর Fiverr satting এ ক্লিক করার পর my profile এ যান। এর পর নিচের মত একটা পেজ আসবে ওখান থাকে edit discription ক্লিক করে আপনি আপনার মত করে লিখুন। বাকি নিচের অপশন গুলা যদি থাকে তাহলে add  করুন। এর পর সেভ করুন।
    হয়ে গেল আপনার একটা ফাইবার একাউন্ট এখন এটাকে সুন্দর করার দায়িত্ব কিন্তু আপনার প্রোফাইল যত প্রফেশনাল হবে তত বায়ারের দৃষ্টি আকর্ষন করবে। আজকের মত এখানে শেষ করছি।ভাল থাকেব সবাই আর কেন কিছু ভুল হলে জানাবেনা। সবাই ভাল থাকবেন আর আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ সবাইকে। Fiverr সম্পরকে আরো নিত্য নতুন টিপস পেতে ভিজিট করুন আমাদের ব্লগে।


    কোন মন্তব্য নেই